বিজয় দিবসের আলোচনা সভা

‘প্রজাতন্ত্র নয় গণরাষ্ট্র বানাতে বিজয় দিবসের চেতনাকে কাজে লাগাতে হবে’

বিডিপি ডেস্ক 26/12/2023, TUESDAY, 0:56:19

বাংলাদেশকে প্রজাতন্ত্র বানানোর জন্য ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা শহীদ হয়নি। পরাধীনতা থেকে মুক্ত হয়ে কখনো কোনো জাতি প্রজা হতে পারে না। তাই বাংলাদেশের মানুষ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ নাম পরিবর্তন করে বাংলাদেশকে গণরাষ্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়। জনগণের অভিব্যক্তির প্রতিফলন বাংলাদেশের সংবিধান। সংবিধান অনুযায়ী বাংলাদেশের মালিক জনগণ। সুতরাং এ জনগণ হবে রাজা: প্রজা নয়। উল্লেখিত কথাগুলো বলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চান।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি মিলনায়তনে কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ শাখার সম্পাদক মোঃ রেজাউল করিম। মহানগর দক্ষিণের সভাপতি মনির উদ্দিন মনির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্টির জেনারেল সেক্রেটারি মুহা. নিজামুল হক, স্থায়ী কমিটির সদস্য তাসবির লস্কর, স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শহিদুল আলম ভূঁইয়া, ঢাকা উত্তর মহানগর কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সেক্রেটারি আব্দুল ওয়াজেদ, মুক্তিযোদ্ধা আসাফোদৌলা, অ্যাডভোকেট গোলাম হাফিজ প্রমুখ।

জেনারেল সেক্রেটারি নিজামুল হক বলেন, এ বিজয় দিবসের চেতনাকে নিশ্চিহ্ন করার জন্য আজ শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। সারা বিশ্বে যেখানে আজ শিশুদের সাইবার জ্ঞানে প্রশিক্ষিত করা হচ্ছে আমাদের দেশে চলছে তার উল্টা দিকে। ৩৬৫ দিনের মধ্যে ১৬৪ দিন প্রাথমিক শ্রেণীর স্কুলগুলো বন্ধ থাকছে। যা সত্যি দুঃখজনক।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি দুর্নীতিমুক্ত, শোষণহীন, নৈতিকতা সম্পন্ন এবং স্বাধীনতার মূলনীতি সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার প্রত্যয় ঘোষনার মাধ্যমে আলোচনা সভা সমাপ্তি করা হয়।

সর্বশেষ

‘প্রজাতন্ত্র নয় গণরাষ্ট্র বানাতে বিজয় দিবসের চেতনাকে কাজে লাগাতে হবে’ সিলেট মহানগরের শীত বস্ত্র বিতরণ গোলাপগঞ্জ উপজেলায় শীতবস্ত্র বিতরণ মুক্তিযুদ্ধের চেতনা, বিভক্ত রাজনীতি স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-১ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-২ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৩ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয় বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৪ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৫ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৬
Loading...