বিডিপির ‘স্কিল ডেভেলপমেন্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

15/09/2023, FRIDAY, 1:00:02

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির উদ্যোগে ‘আন্ত কর্মী উন্নয়ন কর্মসূচি’ শীর্ষক কর্মশালা শনিবার রাজধানী ঢাকার নয়াপল্টনস্থ চায়না টাওয়ারের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম আনোয়ারুল ইসলাম চান প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন। বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ আব্দুল ওয়াজেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির ভাইস চেয়ারম্যান গাযী মুহাম্মদ আনোয়ারুল হক। স্কিল ডেভেলপমেন্ট কর্মশালায় ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিডিপি’র বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি পার্টির চেয়ারম্যান এ কে এম আনোয়ারুল ইসলাম চান তাঁর বক্তব্যে বলেন, ‘ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একদল মানুষের মধ্যে প্রত্যাশা জাগিয়ে তোলা এবং তা অর্জনে তাদেরকে প্রতিশ্রুতিবদ্ধ ও সুনির্দিষ্ট কার্যক্রম গ্রহণে অনুপ্রাণিত করার ক্ষেত্রে কর্মশালার বিকল্প কিছুই নেই। এটি একদিকে যেমন আন্ত সম্পর্কের উন্নয়ন ঘটায় অন্যদিকে পারস্পরিক সৌহার্দ্যের ভিত্তিতে মেধাকে শাণিত করে সমস্যা ও সংকট মোকাবেলা করে সামনে এগিয়ে যেতে প্রেরণা যোগায়। এই প্রজন্মের লিডারদের অন্যতম বৈশিষ্ট্য হলো যোগাযোগ করা। যে যত বেশি যোগাযোগে পারদর্শী তার লিডার হওয়ার যোগ্যতা বেশি ।তাই ভবিষ্যতের নেতৃত্ব দেওয়ার জন্য লিডারদের যোগাযোগ ও নিজেকে মেলে ধরার প্রতি তিনি গুরুত্বারোপ করেন। এছাড়াও প্রশিক্ষনে অংশ নেয়া সবাইকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে প্রকাশ করার পরামর্শ ও দেন তিনি।’

তিনি আরো বলেন, আজকের তরুণ প্রজন্ম আগামী দিনের জাতির কর্ণধার। আমাদের স্বপ্নের এই বাংলাদেশকে আগামীতে বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে এই তরুণরাই ভূমিকা রাখবে ।তাদের সৃজনশীলতা, মননশীল চিন্তাধারায় এবং নেতৃত্বের গুণাবলী দ্বারা এই দেশ অনেক দূরে এগিয়ে যাবে বলে তিনি মনে করেন।তিনি পার্টির এ ধরনের উদ্যোগ গ্রহণের ভূয়সি প্রশংসা করেন।

তিনি আশা প্রকাশ করেন এই ধরনের প্রশিক্ষণমূলক কর্মসূচি রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে একদিকে যেমন মেধাকে বিকশিত করে আন্ত সম্পর্কের উন্নয়নে ভূমিকা রাখবে তেমনি নিজেদের দক্ষতাকে বৃদ্ধি করবে। এ ধরনের কর্মসূচিকে তিনি জনগণের সাথে রাজনৈতিক নেতৃবৃন্দের সেতুবন্ধনের দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করে নিজেদের গণ্ডির বাইরে সমাজের মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পার্টির ভাইস চেয়ারম্যান গাযী মুহাম্মদ আনোয়ারুল হক বলেন, নিজেদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত করার জন্য অবশ্যই নিজের জীবনধারার উন্নয়ন প্রয়োজন। আগামীর প্রজন্মকে স্বনির্ভর প্রজন্ম হিসেবে গড়ে তুলতে বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষতা কাজে লাগিয়ে নিজেদের নৈতিকতার ভিত্তিতে আধুনিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে ।সাথে সাথে নিজেকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আধুনিক জীবনধারার সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে তরুণ সমাজ দেশের প্রতি ,দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ ভূলতে বসেছে এই সমস্যা উত্তরণে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি দক্ষ যোগ্য সৎ কর্মী বাহিনী গঠনের লক্ষ্যে এই ধরনের প্রশিক্ষণমূলক কর্মসূচি দিয়ে তাদের পারস্পরিক সম্পর্কের উন্নয়নের ভিত্তিতে এবং মেধাবিকাশের ক্ষেত্র তৈরি করে এই সমস্যার উত্তরণে কাজ করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে মোঃ আনোয়ার হোসেন বলেন, কর্মীদের অভিজ্ঞ ও যোগ্য করে গড়ে তুলতে এ ধরনের স্কিল ডেভেলপমেন্ট কর্মশালা সহায়ক ভূমিকা পালন করে। তিনি আগত নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

সর্বশেষ

‘প্রজাতন্ত্র নয় গণরাষ্ট্র বানাতে বিজয় দিবসের চেতনাকে কাজে লাগাতে হবে’ সিলেট মহানগরের শীত বস্ত্র বিতরণ গোলাপগঞ্জ উপজেলায় শীতবস্ত্র বিতরণ মুক্তিযুদ্ধের চেতনা, বিভক্ত রাজনীতি স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-১ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-২ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৩ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয় বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৪ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৫ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৬
Loading...