বগুড়া জেলা শাখার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

15/09/2023, FRIDAY, 1:17:56

  • “বাস্তব প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ও যোগ্য জনবল তৈরি করা হবে” বিডিপি চেয়ারম্যান

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি বগুড়া জেলা শাখার আয়োজনে শহরের ঘনিয়াতলার দলীয় কার্যালয়ে জেলা সভাপতি মোঃ মাহফুজুল হকের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি শাফিউল ইসলাম শাফির সঞ্চালনায় ৫ মে শুক্রবার দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি জাতীয় স্থায়ী কমিটির যুগ্ম সম্পাদক স.ম. আলমগীর হোসেন। আমন্ত্রিত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি নাটোর জেলা শাখার সভাপতি প্রফেসর সাইদুর রহমান এবং কেন্দ্রীয় প্রকাশনা বিভাগের সহকারী আব্দুল হাই সিদ্দিকী।

প্রধান অতিথি আনোয়ারুল ইসলাম চান তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বর্তমান প্রেক্ষিতে রাজনৈতিক দলের এবং সেই সমস্ত দলের নেতা কর্মীদের কোন অভাব নেই, কিন্তু কোন রাজনৈতিক দল সদস্য সংগ্রহের ক্ষেত্রে কোন মানদন্ড বিবেচনা করে না। যার কারণে অদক্ষ অযোগ্য অসৎ লোকে দল পরিপূর্ণ হয়ে ওঠে এবং এই সমস্ত লোকদের দ্বারা অনেক সময় বিশৃঙ্খলা তৈরি হয়। যার কারণে রাজনৈতিক দলগুলো জন প্রত্যাশা পূরণের পরিবর্তে মারামারি, দাঙ্গা হাঙ্গামা, লুটপাট ও দুর্নীতিতে জড়িয়ে পড়ে‌।বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি সেক্ষেত্রে ব্যতিক্রম।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির প্রত্যেকটি নেতাকর্মী কে বাস্তব প্রশিক্ষণ মূলক কার্যক্রমে অংশগ্রহণ করে দক্ষতা ,যোগ্যতা, সততা ও সক্ষমতার মানদন্ডে উত্তীর্ণ হয়ে সমাজ ও রাষ্ট্রের অসংগতি চিহ্নিত করে জনগণের সত্যিকার কল্যাণে কাজ করে জনপ্রত্যাশা পূরণ করে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির নেতৃত্বে আগামীতে একটি স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি বলেন ,একটা মানুষ শিক্ষার মাধ্যমে যতটুকু অর্জন করে প্রশিক্ষণের মাধ্যমে তার সেই অর্জনটাকে সত্যিকার অর্থে টেকসই করতে পারে এবং সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ হয়ে উঠতে পারে।এজন্য প্রশিক্ষণের বিকল্প দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের মজবুত অন্য কোন মাধ্যম নেই। বগুড়া জেলা শাখার এই প্রশিক্ষণ মূলক আয়োজনকে তিনি ভূয়ষী প্রশংসা করেন এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির প্রত্যেকটি জেলা মহানগর এবং সংশ্লিষ্ট উপজেলা ও থানা সমূহ কে এই ধরনের কর্মসূচির মাধ্যমে নেতাকর্মীদের উদ্দীপনাকে বাড়ানোর ব্যাপারে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে স.ম আলমগীর হোসেন বলেন, সকল প্রকার প্রতিকূলতা, চক্রান্ত ও ষড়যন্ত্র দক্ষতা ও প্রজ্ঞার সাথে মোকাবেলা করে কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে, সাংবিধানিক প্রতিষ্ঠান সমূহকে শক্তিশালী করার ক্ষেত্রে আগামীতে বিডিপি নেতৃত্ব দেবে ইনশাআল্লাহ। কিন্তু সেক্ষেত্রে রাষ্ট্র পরিচালনার মত যোগ্য ও দক্ষ কর্মী বাহিনী আবশ্যক। সেই প্রয়োজন পূরণের লক্ষ্যে প্রশিক্ষণ জরুরী। তাই প্রশিক্ষণমূলক কার্যক্রম ত্বরান্বিত করার মাধ্যমে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টিকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় পরিণত করতে সকল প্রকার হতাশা ও স্বার্থসংশ্লিষ্ট বিষয়ের ঊর্ধ্বে উঠে নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রশিক্ষণ কর্মশালায় আমন্ত্রিত অতিথি প্রফেসর সাইদুর রহমান বলেন, বর্তমান সময়ের ভেঙে পড়া সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা কে সঠিক ভাবে পরিচালনা করার জন্য দক্ষ, যোগ্য ও নৈতিকতাসমৃদ্ধ নেতৃত্ব দরকার । সেই নেতৃত্ব গঠনের ক্ষেত্রে জ্ঞান অর্জনের পাশাপাশি বাস্তব ময়দানে অর্জিত জ্ঞানের প্রয়োগের জন্য প্রশিক্ষণ থেকে অভিজ্ঞতা লাভ করা জরুরী ।বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির প্রত্যেকটি নেতাকর্মী সেই প্রত্যাশা পূরণে কাজ করে যাবে বলে তিনি মনে করেন।

প্রশিক্ষণ কর্মশালায় বগুড়া জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও জেলার অন্তর্গত উপজেলা সমূহের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে মোঃ মাহফুজুল হক বলেন, নেতাকর্মীদের উদ্দীপ্ত করার জন্য আমাদের এই প্রশিক্ষণ মূলক কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই কর্মসূচি থেকে প্রয়োজনীয় নির্দেশনা নিজেদের বাস্তব জীবনে প্রয়োগ করে বগুড়া জেলা বিডিপি আগামীতে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। তিনি কর্মসূচিতে অংশগ্রহণকারী সকল পর্যায়ের নেতৃবৃন্দদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সর্বশেষ

‘প্রজাতন্ত্র নয় গণরাষ্ট্র বানাতে বিজয় দিবসের চেতনাকে কাজে লাগাতে হবে’ সিলেট মহানগরের শীত বস্ত্র বিতরণ গোলাপগঞ্জ উপজেলায় শীতবস্ত্র বিতরণ মুক্তিযুদ্ধের চেতনা, বিভক্ত রাজনীতি স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-১ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-২ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৩ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয় বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা-৪ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৫ স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির যাত্রা- ৬
Loading...